‘আমি কী বাঁচব না, আর কষ্ট সহ্য করতে পারছি না’ নরসিংদীতে চিকিৎসার অভাবে প্রতিবন্ধী আঃ ছাত্তারের আর্তনাদ

‘আমি কী বাঁচব না, আর কষ্ট সহ্য করতে পারছি না’ নরসিংদীতে চিকিৎসার অভাবে প্রতিবন্ধী আঃ ছাত্তারের আর্তনাদ


সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী জেলা প্রতিনিধি:


নরসিংদীতে আঃ ছাত্তার নামে এক প্রতিবন্ধী চিকিৎসার অভাবে দিন দিন মুত্যুর দিকে ধাবিত হচ্ছে। সে নরসিংদীর শিবপুর উপজেলার আইয়ূবপুর ইউনিয়নের চাঁদপাশা গ্রামের বাসিন্দা। জন্মগত ভাবেই তার ২টি পা বিকলাঙ্গ এবং অচল। ফলে সে কোন ভারী কার্জ কর্ম করতে পারে না। বর্তমানে সে ৩টি সন্তান নিয়ে চরম মানবেতর জীবন ধারণ করছে। অর্থের অভাবে নিজের চিকিৎসাও করাতে পারছে না।


এদিকে আজ ৯ ই ডিসেম্বর রোজ বুধবার প্রতিবন্ধী আঃ ছাত্তারে বাড়ীতে সংবাদ কর্মী রুদ্র গেলে, তিনি কান্নায় ভেঙ্গে পড়েন এবং বলেন, বর্তমানে আমি এতটাই অসহায় যে, নিজে নিজে কিছু করতে পারি না। তাই সমাজের লোকদেরও সময় নেই আমাকে দেখার। তাই আপনার নিকট আমার আকুল আবেদন আপনার এই প্রতিবেদনটি যেন সারা দেশে ছড়িয়ে পড়ে এবং আমি যেন কিছুটা সাহায্য পাই সেই সাথে মাননীয় প্রধানমন্ত্রীও যাতে আমার এই বিষয়টি নজরে আনেন। তাছাড়া আমি শুনেছি বর্তমান সরকার প্রতিবন্ধীদের বর্তমানে অনেক সুযোগ সুবিধা দিচ্ছে। কিন্তু এই পর্যন্ত আমি তেমন কোনো সহযোগিতা পাই নি।


এদিকে প্রতিবন্ধী আঃ ছাত্তার মিয়ার মেয়ে আর্তনাদের সুরে বলেন, ‘আমার বাবা প্রতিবন্ধী। আমাদের টাকা নেই। চিকিৎসায় তেমন আগ্রহ নেই। আমার বাবা হয়তো আর বাঁচবে না। আমরা এত কষ্ট সহ্য করতে পারছি না। আমাদের অসহায় পরিবারটা বাঁচানোর জন্য হলেও সকলের নিকট আকুল আবেদন আপনারা একটু আমার অসহায় প্রতিবন্ধী বাবার পাশে সাহায্যের হাত বাঁড়িয়ে দিন । দিন দিন আমার বাবা খুবই অসুস্থ হয়ে পড়ছে।


তাছাড়া এলাকার লোকজন বলেন, আমরাও দীর্ঘ দিন যাবৎ প্রতিবন্ধী ছাত্তার মিয়াকে দেখছি। সে আসলেই অনেক অসহায়। কিন্তু বর্তমানে সকলের অবসন্থায় খারাপ। তাই আমরা ও ছাত্তার মিয়ার জন্য কিছু করতে পারছি না। তাই দেশের বিত্তবান এবং সকলের প্রতি আমাদের আহ্বান আপনার দয় করে একটু প্রতিবন্ধী ছাত্তার মিয়ার পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিন।

তাছাড়া সংবাদকর্মী রুদ্র বলেন, ঢাকায় উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সমাজের বিত্তবানদের সহযোগিতা চেয়েছেন তার পরিবার।
এ ব্যাপারে সহযোগীতার জন্য বিকাশ- ০১৮৩২৫৭৬৯৩৫ নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হলো।

আপনি আরও পড়তে পারেন